আবেগি মনের কিছু কথা

Love heart touching quotes – আবেগি মনের কিছু কথা।

কেউ যদি আপনাকে বেশি সন্দেহ করে। Love heart touching quotes

Love heart touching quotes – প্রেম নয় বরং ভালোবাসায় থেকো কারণ প্রেম সবার জন্য আসে। কিন্তু ভালবাসাটা শুধুমাত্র একজনের জন্যই আসে। অবহেলার কাছে সত্যি কারের ভালোবাসাও হেরে যায। কেউ যদি কষ্ট দিয়ে থাকে তবে থাকে ক্ষমা করে দিও। জীবনে এমন কাউকে খুব প্রয়োজন আপনি রাগ করতে করতে ক্লান্ত হয়ে গেলেও সে রাগ ভাঙ্গাতে কখনো ক্লান্ত হবে না। একে অপরকে পাগল ও পাগলি বলে ডাকার মধ্যে যে ভালোবাসা লুকিয়ে থাকে সেসব ভালোবাসা গুলো সব থেকে সুন্দর হয়। প্রেমের মায়া এ দুটো সম্পূর্ণ আলাদা একটা জিনিস কারো প্রেমে পড়লে তাকে হয়তো পরবর্তীকালে ভোলা যায়। কিন্তু কারো মায়া নিজেকে একবার আবদ্ধ করে ফেললে সেখান থেকে আর মারা কাটানো যায় না। 

কষ্ট মানুষকে কাঁদায় না নিরব করে রাখে কাঁদায় তো সুখ যে আসে আবার চলে যায়। দিয়ে যায় ভুলতে না পারা কিছু সময় আর কিছু স্মৃতি যা একজন মানুষকে সারাটি জীবন কষ্ট দেয়। একটা কথা মাথায় রাখবেন যাদের মুখে মিষ্টি কথা অন্তরে তাদের বিষ বেশি। কাউকে ভালবাসলে তাকে না দেখে থাকা যায় জগরা না করে থাকা যায় কথা না বলে থাকা যায় দেখা না করে থাকা যায় কিন্তু তাকে না ভেবে কখনো থাকা যায় না। যার কাছে সম্পর্কের গুরুত্ব বেশি সে কখনো রাগ করে থাকতে পারে না। ক্ষমা একটা অদ্ভুত ওষুধ ক্ষমা অন্যকে করা হলে নিজের আত্মার শান্তি পায়। পারলে ভিড়ের মাঝে হাত শক্ত করে ধরে রাখো হাতের উপর হাত রেখে ছবি তোলাটা তো বিলাসিতা স্ট্যাটাস মানে কি জানো মনে কিছু লুকানো কথা না বলা কিছু অনুভুতি। 

heart touching quotes

কে বলেছে চোখের জলের কোন ওজন হয়না এক ফোটা পড়লে দেখবে মন হালকা হয়ে যাবে। মানুষ যাকে সবচেয়ে বেশি ভালোবাসে তাকে বেশি সন্দেহ করে। কারন সে তার প্রিয়জনের ভাব অন্য কাউকে দিতে চায় না। বিশ্বাস করলে ক্ষতি করে ভালোবাসলে আঘাত করে স্বার্থ ফুরালে কেটে পড়ে প্রয়োজন হলে ব্যবহার করে বিপদে পড়লে মিষ্টি করে কথা বলে বিপদমুক্ত হলে কথার পরিবর্তন ঘটে সুখে থাকলে আবার সৃষ্টিকর্তা কেউ যায় ভুলে। এটা স্বার্থপর মানুষের চরিত্র। আসলে কেউ কাউকে ভুলে যায় না। শুধু প্রয়োজন ফুরিয়ে গেলে যোগাযোগ বন্ধ করে দেয়। কারো প্রিয়জন হওয়ার জন্য সর্বপ্রথম আপনাকে প্রয়োজন হওয়ার মানসিকতা রাখতে হবে। 

কারণ প্রয়োজনে যে পাশে দাঁড়ায় যাকে পাশে পায় তার কাছে সেই আপন বলে মনে হয় মনে হয়। মনে হয় প্রিয়জন সুতরাং যে ব্যক্তি প্রয়োজন হওয়ার সামর্থ হোক কিংবা সরঞ্জাম রাখতে পারেনা সে ব্যক্তি প্রিয়জন হতে পারে না। কাউকে বেশি টেক কেয়ার করলে একদিন সে ওভারটেক করে চলে যায়। মানুষ তখন কাঁদে যখন মনের সাথে যুদ্ধ করে হেরে যায়। আপন পর হয় স্বপ্ন ভেঙ্গে যায় তখন বুকের চাপা কস্ট গুলি চোঁখ দিয়ে কান্না হয়ে ঝড়ে পড়ে। আপন ভেবে কাউকে মনের সব কথা বলো না। এমন এক সময় আসবে যে তোমাকে তোমারই কথা দিয়ে আঘাত করবে। টাকা খুব ছোট্ট একটা শব্দ অথচ এই ছোট্ট শব্দ তার প্রভাব এতটাই বেশি যে এর অভাব হলে দেখা যায় হাহাকার আর বেশি হলে বেড়ে যায় অহংকার।

heart touching quotes bangla

ফর্সা মানেই যদি সুন্দর হতো তাহলে আপেলের থেকে মুলোর দাম বেশি হতো। কাল মানে যদি ভালো হতো তাহলে আলোর থেকে অন্ধকার এর দাম বেশি হতো। দুটো জিনিস প্রকাশ করা উচিত নয়। কষ্ট আর ভালোবাসা কারণ কষ্ট প্রকাশ করলে হাসির পাত্র হবেন আর ভালোবাসা প্রকাশ করলে অবহেলার পাত্র হবেন। শুধুমাত্র রূপ দিয়ে কাউকে বিচার করবেন না। কারো সম্বন্ধে পুরোপুরি না জেনে কোন কিছু বলা উচিত নয়। কারন আপনার একটা মিথ্যা কথা তার অনেক বড় ক্ষতির কারণ হতে পারে। প্রেম সত্যি কেমন করে হয়ে যায়। প্রেম তখনই হয়ে যায় যখন কোন অচেনা চেহারা যার সাথে তোমার কোন সম্পর্ক নেই কিন্তু তাকে দেখার পর সে তোমার খুব নিজের এবং আপন মনে হয়। যে মানুষটা তোমার প্রয়োজনীয় কথাগুলো মুগ্ধ হয়ে শুনে তুমি শুধু তার কাছে প্রিয় মানুষ নয় তার কাছে তোমার গুরুত্ব অনেক আগে। 

 


Unique Quotes on Life – আজও এই মন তোমাকেই ভালোবাসে

Inspirational Love Quotes – প্রকৃত প্রেমিকা এমন হয়।

Short love quotes – জীবনের শেষ কিছু কথা

VidMate App Download Latest Version 2021

Related Articles

Back to top button